Thursday, August 5, 2021

আইসিইউ বেড খালি নাই করোনা ইউনিটেও সিট বেড খালি নাই লিখিত ব্যানার টানিয়ে দিল হাসপাতাল কর্তৃপক্ষ

জুবায়ের খন্দকার, ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।

 

mymensingho news istahar

আইসিইউ বেড খালি নাই করোনা ইউনিটেও বেড খালি নাই এমন একটি ব্যানার টানিয়ে দিল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এমনিতেই বর্তমানে হাসপাতালে মাত্রাতিরিক্ত রোগী করোনা ইউনিটে ভর্তি আছে। আর তাই খালি নেই সাধারন বেড সাথে আইসিইউ বেড। অনেকটা নির্দয় আর নিষ্ঠুর হয়েই ব্যানার টাঙ্গাতে বাধ্য হয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ এমনটাই বলছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত কেউ কেউ।

 

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ মহিউদ্দিন খান মুন এর সত্যতা নিশ্চিত করে স্টার টেলিভিশনকে জানালেন-করোনা ইউনিটে বেড বরাদ্ধ আছে ৪শত অথচ বর্তমানে রোগী ভর্তি আছে ৫৮০ জন। বাকি ১ শত ৫০ জন রোগী ফ্লোরে বিছানা পেতে চিকিৎসা সেবা নিচ্ছেন। কিন্তু আজ থেকে ফ্লোরে বিছানা পেতে চিকিৎসা সেবা দেওয়া সম্ভব হচ্ছে না। আর তা ছাড়া যারা ফ্লোরে শুয়ে চিকিৎসা নিচ্ছেন তাদের সবাইকে অক্সিজেন দেয়া সম্ভব হচ্ছে না। অনেকটা বাধ্য হয়েই হাসপাতালের সামনে ব্যানার টাঙ্গাতে হয়েছে।

 

এদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন যে, ময়মনসিংহ বিভাগীয় জেলা শহর ছাড়াও প্রতিদিন বাইরের জেলাগুলো থেকে করোনা রোগী ভর্তির জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আসছে। এমনিতেই করোনা ইউনিটে জনবল থাকার ফলে হাসপাতালের কর্মকর্তা ও কর্মারীদের উপর বাড়তি চাপ বেড়ে গেছে।

 

রোগী আসলে ভর্তি না করে তাদেরকে কি করছেন? এমন পশ্নের জবাবে তিনি বলেন-বেড খলি না থাকায় অনেকটা বাধ্য হয়েই রোগীদেরকে ফেরত পাঠানো হচ্ছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ দিয়ে বাড়িতেই থাকতে বলা হচ্ছে। তবে হ্যা যাদের অবস্থা সংকটাপন্ন শুধু তাদেরকেই মানবতার খাতিরে ভর্তি করা হচ্ছ। তবে বেডে নয় ফ্লোরে।

Previous Post
Next Post
Related Posts

0 comments: