Wednesday, August 4, 2021

ছাত্রলীগ নেতার বোনকে সিরিয়াল টপকে টিকা দিতে না পাড়ায় স্বেচ্ছাসেবক কর্মীকে গালি দেওয়ায় টিকাদান কর্মসূচী বন্ধ

জুবায়ের খন্দকার, ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনার টিকা প্রদান কর্মসূচীর বুথে গিয়ে স্বেচ্ছাসেবীকর্মীদের সাথে ছাত্রলীগ নেতার আচরণ খারাপ করায় আজকের মত টিকা প্রদান কর্মসূচী স্থগিত করা হয়েছে।  এর ফলে টিকা নিতে আসা মানুষগুলো চরম ভোগন্তিতে পড়েন।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, ৩রা আগষ্ট মঙ্গলবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ছাত্রলীগের সহ-সভপতি এ কে শাকিল তার বোনকে করোনার টিকা দিতে নিয়ে যান ৩নং বুথে।  সিরিয়াল টপকে তার বোনকে টিকা দিতে না দেয়ায় বুথে অবস্থানরত যুব রেড ক্রিসেন্টের এক নারী স্বেচ্ছাসেবককে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ওই ছাত্রলীগের নেতা শাকিল। ওই নারী স্বেচ্ছাসেবক লাইনে দাঁড়িয়ে টিকা গ্রহণ করতে তাকে বারবার অনুরোধ জানান। এই সংবাদ দ্রুত ছড়িয়ে পড়লে সাথে সাথে বাকি ৮টি বুথের সকল স্বেচ্ছাসেবকগণ টিকাদান কার্যক্রম স্থগিত করে দেন। এঘটনায় মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সাথে ছাত্রলীগের আলোচনা শুরু হয়েছে।

ময়মনসিংহ মহানগরী টিকাপ্রদান কার্যক্রমে যুক্ত যুব রেড ক্রিসেন্টের ইউনিট লিডার নাজমুল হক বলেন-আমরা জানতে পেরেছি যে, এ কে শাকিল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সহ-সভাপতি।  তিনি একজন ইন্টার্ণ চিকিৎসক হিসেবেও ময়মনসিংহ মেডিকেলে কর্মরত  আছেন। সেই দাম্ভিকতায় তিনি স্বেচ্ছাসেবীকর্মীর সাথে এমন খারাপ আচরণ করেছে। তবে মানবিক কর্মকান্ডে রাজনৈতিক পরিবেশের সৃষ্টি হলে টিকাদানের বুথগুলোতে আমাদের স্বেচ্ছাসেবীকর্মীরা কাজ করতে চাইবেনা। এর একটা সুরাহা হওয়া দরকার আছে বলে আমি মনে করি।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রলীগ সভাপতি অনুপম সাহা এই ঘটনার সত্যতা স্বীকার করে বলেন-খবর পেয়ে আমি দ্রুত টিকাদান কেন্দ্রে গিয়ে বিষয়টি সুরাহার চেষ্টা করছি।  কিন্তু উভয়পক্ষের তর্কাতর্কি কারণে টিকা প্রদানে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

Previous Post
Next Post
Related Posts

0 comments: