Monday, August 2, 2021

ডেঙ্গু আতঙ্ক এ যেন মরার উপর খাঁরার ঘা....!!!

জুবায়ের খন্দকার, ময়মনসিংহ জেলা প্রতিনিধি-

istahar news desk

এক দিকে করোনার করাল গ্রাস আরেক দিকে ডেঙ্গুর বিচরণ। একজন অদৃশ্য হয়ে চালিয়ে যাচ্ছে তার মৃত্যু খেলা আরেকজন দৃশ্যমান হয়ে চালিয়ে যাচ্ছে তার মৃত্যু খেলা। দুজনু মেতে উঠেছে মৃত্যু খেলা নিয়ে। এ যেন এক রকম মরার উপর খরার ঘা হয়ে দাড়িয়েছে। তবে একজনকে প্রতিহত করা সম্ভব হলেও আরেকজনকে কোনভাবেই প্রতিহত করা যাচ্ছে না। অদৃশ্য করোনার শেষ ভরসা একমাত্র মহান রাব্বুল আলামিন আল্লাহর হাতে। আর দৃশ্যমান ডেঙ্গুকে প্রতিহত করতে আমাদেরকে একটু চোখ-কান খুলা রাখলেই চলে।

২রা আগষ্ট সোমবার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ইউনিটের মুখপাত্র ডাঃ হরিমোহন পণ্ডিত নিউটনের দেয়া তথ্য মতে গেল ২৪ ঘন্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন।

আক্রান্ত ব্যক্তিরা হলেন-ময়মনসিংহ নগরীর স্থানীয় নওমহল এলাকার খায়রুল বাশার (৪০), সদর উপজেলার পরানগঞ্জ এলাকার ওহাব আলী (৬৫), ঈশ্বরগঞ্জ উপজেলার এডঃ আতিকুর রহমান (৪০) এবং এক মেডিকেল শিক্ষার্থী।চিকিৎসা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে ডাঃ নিউটন বলেন-ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদেরকে হাসপাতালের ৩য় তলার ১৫নং মেডিসিন ওয়ার্ডে ৩ জন এবং পার্শ্ববর্তী ১৪নং ওয়ার্ডে ১ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এদের মধ্যে ৩ জন ঢাকার বিভিন্ন এলাকা থেকে এসেছেন।

আরেকজন ডেঙ্গু রোগী যিনি কিনা একজন মেডিকেল শিক্ষার্থী উনার সম্পর্কে জানতে চাইলে প্রশ্নের উত্তরটা তিনি পাশ কাটিয়ে যান।

Previous Post
Next Post
Related Posts

0 comments: